শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৫:১৫ অপরাহ্ন

ভাস্কর্য ভাঙচুরের পেছনে আওয়ামী লীগের হাত রয়েছে : মির্জা ফখরুল

ভাস্কর্য ভাঙচুরের পেছনে আওয়ামী লীগের হাত রয়েছে : মির্জা ফখরুল

Policemen arrange barricades outside the residence of Delhi's Chief Minister Arvind Kejriwal in New Delhi on December 8, 2020. - Indian farmers who have been blockading New Delhi on December 8 launched a one-day, nationwide general strike to push their demands for the government to repeal reform laws opening up trade in agricultural produce. (Photo by Jewel SAMAD / AFP)

স্বদেশ ডেস্ক:

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরে মৌলবাদদের পেছনে আওয়ামী লীগের হাত রয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মঙ্গলবার ঠাকুরগাঁওয়ের নিজ বাসভবনে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, রাজনৈতিক ফায়দা লুটতে মৌলবাদকে উস্কে দিচ্ছে সরকার। বিএনপির ঘাড়ে দোষ চাপিয়ে বিরোধী দলকে নিঃশেষ করার চেষ্টা করছে তারা। এটি একটি নোংরা রাজনীতি। ফলে দেশের ক্ষতি হচ্ছে।

আওয়ামী লীগ সরকারে আমলেই মৌলবাদের উত্থান হয়েছে উল্লেখ করে তিনি বলেন, বিএনপির সাথে মৌলবাদের কোনো সম্পর্ক নেই। কারণ বিএনপি ধর্মীয় স্বাধীনতায় বিশ্বাস করে। বাংলাদেশে কোনো জঙ্গি আছে বলে আমি মনে করি না। তবে মৌলবাদ আছে যেটাকে প্রশ্রয় দিচ্ছে আওয়ামী লীগ সরকার।

তিনি বলেন, আওয়ামী লীগের মূল সমস্যা হচ্ছে তারা প্রতিটি সময় নিজের দোষ অন্যের ঘাড়ে চাপাতে চায়। বাংলাদেশের যত অপকর্ম সব তারাই করেছে। ৭২’এর সংবিধান প্রথম তারা পরিবর্তন করেছে, দেশে বিশেষ ক্ষমতা আইন নিয়ে এসেছে, একদলীয় শাসন ব্যবস্থা নিয়ে এসেছে, গণতন্ত্রের যা কিছু ছিলো সবটাই ধ্বংস করে দিয়েছে এই সরকার।

ফখরুল আরো বলেন, আওয়ামী লীগ সব সময় শুধু বিএনপির নাম নিতে থাকে। কারণ তারা জানে বিএনপি আছে, শক্তিশালী ভাবেই আছে। সারা বাংলাদেশে বিএনপি ছাড়া আর কিছু নেই।

চলমান পৌরসভার নির্বাচন নিয়ে মির্জা ফখরুল বলেন, এই নির্বাচন কমিশন ও আওয়ামী লীগ সরকার যতদিন আছে কোনো নির্বাচন সঠিকভাবে হবে না। এরপরও আমরা নির্বাচনে যাব। কারণ বিএনপি একটি গণতান্ত্রিক দল। আমরা বিশ্বাস করি এই নির্বাচনের মাধ্যমে ক্ষমতার পরিবর্তন হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877